নতুন প্রভাত
- Srabon Ahmed ২৭-০৪-২০২৪

নতুন প্রভাত
শ্রাবণ আহমেদ

স্নিদ্ধ আলোক রশ্মি উঁকি দিয়া আসিলো এ ভুবনে।
দেখিলাম আমি নতুন প্রভাত
দেখিলাম এ জীবনে।

ডাকিলো পাখি শব্দের তালে
বসিয়া রহিয়াছে গাছের ডালে।
স্বপ্ন জড়ানো চোখ দুটি তাহার
ছুটিবে সে কিছু করিতে আহার।

সকাল গড়িয়ে দুপুর হবে
আসিবে সে নীড়ে।
তুলিয়া দেবে সে খাবার একটু
হাজার কলোরবের ভীড়ে।

দৈনন্দিন রুটিন এর মধ্যে
হইয়া গিয়াছে শত সিদ্ধে।
জীবন যুদ্ধে জয়ী তাহারা
বাস্তবকে চিনিয়াছে যাহারা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।